ম্যাজিক শুভেচ্ছা:: ম্যাজিক ল্যাম্পের জন্মদিনের শুভেচ্ছা


ম্যাজিক শুভেচ্ছা
ম্যাজিক ল্যাম্পের এক বছর

আপনাদের সবার সহযোগিতা ও শুভেচ্ছায় এক বছর পূর্ণ করল ম্যাজিক ল্যাম্প। গত বছর শারদীয় সংখ্যা দিয়ে তার যাত্রা শুরু, তারপর জানুয়ারি, এপ্রিল এবং জুলাইতে যথাক্রমে ২য়, ৩য় এবং ৪র্থ সংখ্যার পর এবারে এল ৫ম সংখ্যা বা দ্বিতীয় বর্ষের প্রথম সংখ্যা।

ম্যাজিক ল্যাম্পের এই জন্মদিন উপলক্ষে প্রিয় শিশুকিশোর সাহিত্যপ্রেমী বন্ধু সমুদ্র বসু আমাদের একটি লেখা পাঠিয়েছেন, সূচিপত্রে এই ‘ম্যাজিক শুভেচ্ছা’ বিভাগেই পাবেন। এছাড়া ফেসবুকে অনেক প্রিয় মানুষ আমাদের প্রচুর শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। এই লিঙ্কে ক্লিক করে ইচ্ছে হলে আপনিও পারেন সেখানে কিছু লিখতে। নিচে সমস্ত শুভেচ্ছাবার্তা সংকলিত হল। আপনাদের ভালোবাসায় আমরা আপ্লুত, উদ্দীপিত এবং আরও ভালো কাজ করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ। এভাবেই পাশে থাকুন।


ফেসবুকে ম্যাজিক ল্যাম্পের জন্মদিন উপলক্ষে পাঠানো শুভেচ্ছাবার্তা

Saikat Mukherjee - ম্যাজিক ল্যাম্পকে জন্মদিনের শুভেচ্ছা। পত্রিকার মান এই মুহূর্তে কেমন তার চেয়ে বড় কথা সেই মান-কে নিরন্তর উন্নত করার চেষ্টা আছে কিনা। ম্যাজিক ল্যাম্পকে ধারাবাহিকভাবে লক্ষ করে আমার মনে হয়েছে -- আছে। অতএব আবারো শুভেচ্ছা, এবার বেড়ে ওঠার জন্যে।

Indira Mukhopadhyay - আন্তরিক শুভকামনা রইল। কলাকুশলীদের পরিশ্রম সার্থক হোক। পুজোসংখ্যায় লিখে আমিও খুশি।

Pradipta Bhakta - কিছু পাগল মানুষ খুব জরুরি, যারা খাওয়া ঘুম কাজ ছাড়াও আর একটা দুনিয়ায় বাস করে। কেউ গান নিয়ে পাগল হয়, কেউ ছবি, কেউ লেখা, কেউ ঘোরা; মোদ্দা কথা লাভলোকসানের বাইরে স্রেফ ভালোলাগা আর ভালোবাসার জন্য এরা অনেক কিছু করে; আর তাই জন্যই বেঁচে থাকাটা এত ভালো লাগে, এত সমস্যা এত কষ্টের মধ্যেও মনে হয় পৃথিবীটা বেশ সুন্দর তো। ম্যাজিক ল্যাম্প-এর দলবল এইরকম পাগলদের মধ্যে পড়ে। অনেক অনেক শুভেচ্ছা রইল। যত দিন যাচ্ছে ম্যাজিক ল্যাম্প-এর মান আরও ভালো হচ্ছে। এভাবেই এগিয়ে চলুক ম্যাজিক ল্যাম্প।

Nurjaman Shah - "ম্যাজিক ল্যাম্প"-এর জন্মদিনে আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা জানাই। "ম্যাজিক ল্যাম্প" শুরু থেকেই শিশু-কিশোর সাহিত্যে যে দৃষ্টান্ত রেখে চলেছে তা অত্যন্ত সাধুবাদযোগ্য। "ম্যাজিক ল্যাম্প" শিশু-কিশোর সাহিত্যে আর অনেক যুগ চিরউজ্জ্বল হয়ে থাকুক এই কামনা করি।

Himi Mitra Roy - মিষ্টি এই ম্যাগাজিনটি আরও এগিয়ে চলুক এই কামনা করি।

Aparna Ganguli - ম্যাজিক ল্যাম্পকে অনেক আদর ভালোবাসা আর শুভেচ্ছা। ম্যাজিক ল্যাম্পের আলো ছড়িয়ে পড়ুক চারিদিকে।

Debjyoti Bhattacharyya - শুভেচ্ছা। শুধু একটা মজার কাজ নয়। গুরুদায়িত্ব নিয়েছ। কাঁধ শক্ত হোক।

Aditi Bhattacharyya - ম্যাজিক ল্যাম্পকে জন্মদিনের অনেক শুভেচ্ছা। আরো সুন্দর হয়ে উঠুক, হোক সবার প্রিয়। এগিয়ে চলুক ম্যাজিক ল্যাম্প, সঙ্গে আছি।

Aditi Sarkar - ম্যাজিক ল্যাম্পকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। জাদু প্রদীপের সোনালি আলোয় ছোটোদের রাতদিন আরও রঙিন, আরও উজ্জ্বল হয়ে উঠুক। এ প্রদীপ অক্ষয় হোক।

Ishani Roychaudhuri Hazra
ম্যাজিক ল্যাম্প আজব প্রদীপ, আলাদিনের জিন
বলল হেঁকে, "মনে রেখো আসছে জন্মদিন
আসছে ছড়া, আসছে ছবি, আসছে গল্পটল্প
হাসি মজার রসদ জেনো মোটেও নয় কো অল্প
তোমরা বোসো আসন পেতে... পেটের খিদে ভুলে
মনের আকাশ ভরিয়ে তোলো রংবেরঙের ফুলে।"

শুভ জন্মদিন, ম্যাজিক ল্যাম্প!

Elomelo Roddur - আমাদের ম্যাজিক ল্যাম্প... আমরা তাকে ভালোবাসি। সে বড় হোক... আলো দিক... আমরা বন্ধু খুঁজে পথ চলি... সে আমাদের চালাক।

Jaydip Chakrabarti - আমি কোনওদিন প্রথার মধ্যে থাকিনি। ফর্ম্যালিটি ফুৎকারে উড়িয়ে দিয়েছি অবহেলায়। কৈশোর ও যৌবনের শুরুর দিনগুলোতে বিনা নেমন্তন্নয় বন্ধুরা দল বেঁধে খেয়ে এসেছি কতবার। সেই লজ্জাহীন অসংকোচে দ্বৈতার আমন্ত্রণ ছাড়াই ম্যাজিক ল্যাম্প-এর জন্মদিনে পত্রিকাটির প্রতি আমার মুগ্ধতা জ্ঞাপন করছি। আর কৃতজ্ঞতায় নত হচ্ছি সেই মানুষগুলোর জন্য, হাজার কাজের ফাঁকেও যারা পরম মমতায় পত্রিকাটিকে মায়াময় করে তুলছেন ক্রমাগত। আমি নিশ্চিত এই বিশ্বস্ত ও যোগ্য করতলগুলি হাজার ঝড়ঝাপটাতেও যাদুপ্রদীপের উজ্জ্বল শিখাটিকে ঠিক আগলে রাখবেন। নিভতে দেবেন না কোনওদিনই।

Puspen Mondal - সবাইকে আন্তরিক অভিনন্দন! পথ চলা তো সবে শুরু। এখনও অনেক পথ বাকি।

Sayan Pal - Osonkhyo avinandan. Erokom ekta prochestai samil hote pere bhison bhalo legechhe.... Magic lamp er modhye theke koti koti jadu berie asuk.

Mahasweta Ray - চোখের পলক ফেলার আগেই এক বছরের হতে চলল 'ম্যাজিক ল্যাম্প'। :) পত্রিকার সাথে যুক্ত সব্বাইকে জানাই অনেক অভিনন্দন। আগামি দিনগুলিতে ম্যাজিক ল্যাম্প-এর চলার পথ হয়ে উঠুক সৃজনশীলতার জাদুতে ভরপুর।

Pratik K Mukherjee - Matro kichudin amar porichoy ei Magic Lamp er sathe... tatei ja dekhchi amar bisheshon kom porche.... tomader ke protisruti dicchi 25th Anniversary te guchiye ekta shongshapotro likhte parbo. Tomar Jaduprobha bikiron kore jolte thako Jaduprodip. Shokkolke obhinondon o onek onek shubheccha o bhalobasha.

Baishakhi Thakur - Happy Birthday Magic Lamp... ল্যাম্পের আলোয় উদ্ভাসিত হোক ইন্টারনেটের এই সাহিত্য জগত। এর উত্তরোত্তর শ্রীবৃদ্ধি কামিনা করছি। আর সে যে তরতরিয়ে এগিয়ে চলেছে, তা তার একবছরের মাথায় হাঁটা থেকে দৌড় দেখেই বোঝা যাচ্ছে। আরও আরও এগিয়ে চলুক। অনেক অনেক শুভেচ্ছা রইল।

Soi Sangita - এক বছর হল বুঝি! দেখতে দেখতে বড় উঠছে দেখ! এত মিষ্টি, সাজানো গোছানো একটা পত্রিকা আর এতজন উদ্যমী উৎসাহী শিশুকিশোর সাহিত্যপ্রেমী মানুষ ইদানীংকালে আর দেখেছি বলে মনে পড়ে না। আরও শ্রীবৃদ্ধি হোক। শিশুমনের জন্য জ্বালানো এই আশ্চর্য প্রদীপ আমাদের সবাইকে নিজের উত্তাপে আর ঔজ্জ্বল্যে ভরিয়ে রাখুক। আন্তরিক শুভেচ্ছা ম্যাজিক ল্যাম্প ও তার টিমকে।

Tonmoy Biswas - একটা ছোট্ট চ্যাট গ্রুপ থেকে শুরু করে আস্ত একটা ম্যাগাজিন দাঁড় করানোর জন্য বোধহয় ম্যাজিকেরই দরকার হয়। সেই চ্যাট গ্রুপ থেকে প্রথম সংখ্যা অনেকটা জার্নি। তারপর আবার পরের শারদীয়া। আর তার মাঝে কমা, দাঁড়ি, হাইফেনের মত লোকজন তো আছেই। বাধা দিতে ওস্তাদ। আর অবশ্যই যেটা আছে, গানের নোটেশানের মত ভেসে আসা উৎসাহ, অভিনন্দন। যাক গে, অনেক কঠিন কঠিন কি সব বলে গেলাম!
ধন্যবাদ তাদের সবাইকে যারা প্রতিটা মূহুর্তে ম্যাজিক ল্যাম্পের পাশে থেকেছেন আর ডাবল থ্যাংকিউ তাদের যারা পদে পদে বাধা দিতে চেয়েছেন। আপনাদের জন্যই আমাদের জেদ আরও দ্বিগুন হয়ে ফিরে এসেছে প্রতিবার। আরে, ভাই পায়ের কাছে বলটা না ধরলে শটটা মারব কোথায়? গোলটাই বা মারবো কী করে?
ব্যাস, আর কী? ম্যাজিক ল্যাম্পকে উইশ করা মানে সেই নিজেকেই উইশ করা। তবু শখ যখন হয়েছে! জিনি আমাকে বহুবার বলেছে কাউকে কিছু বলতে হলে পটা পট বলে ফ্যালো।
সো...... হ্যাপি বার্থডে ম্যাজি :-D খুব খুব ভালো থাকিস। ভালো রাখিস। আর এবারে কাজে ফাঁকি মেরেছি বলে ক্ষমা ঘেন্না করে দিস :-P আফটার অল এখানে তুইই একমাত্র আমার থেকে ছোটো।

Tapas Moulik - চলার পথ রঙিন আলোয় ভাসিয়ে দিয়ে এগিয়ে চলো ম্যাজিক ল্যাম্প।

Tapasree Chakraborty Bhowmik - "ম্যাজিক ল্যাম্প"- এর ম্যাজিক চলতে থাকুক... ছোট-বড় সকলের মন ভরতে থাকুক... শুভ জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা রইল।

Sisir Biswas - আন্তরিক শুভকামনা। শুধু মনে করিয়ে দিতে চাই কিশোর সাহিত্য শুধুমাত্র ছেলেভোলানো ব্যাপার নয়। উত্কৃষ্ট কিশোর সাহিত্য চিনিয়ে দেয় জীবন জগত সংসারকে। গড়ে তোলে কিশোর মন। আশা করবম্যাজিক ল্যাম্প-ও এগিয়ে চলবে সেই পথে।

Prakalpa Bhattacharya - আমিও এই পরিবারের সদস্য এটা ভেবে গর্ব হয়। অসাধারণ প্রয়াস, একেবারে হৃদ্য় দিয়ে তৈরি প্রতিটি কাজ! অনেক শুভেচ্ছা ও অভিনন্দন! আরও উজ্জ্বল হোক এর দ্যুতি!

Madhumita Bhattacharya
গিলিগিল ছুঃ...একটা বছর! সে-ও কি ম্যাজিক কিছু কম?
গল্প-ছড়া-ছবি ও লেখায় 'ম্যাজিক ল্যাম্প'-টি জমজম।
আরও চিকমিক ম্যাজিকের আলো
বাড়ুক ক্রমেই দিন রাত,
'আমি' 'তুমি' ভুলে 'আমরা' সবাই
'ম্যাজিকের ল্যাম্পে' ঘষি হাত।
জিন বাবু এলে তাঁকে বলে দেব ওহে ভায়া পড় ম্যাগাজিন
রাখো জিনগিরি, হরেক অসুখে
'ম্যাজিক ল্যাম্প' ই মেডিসিন।
...
জন্মদিনের শুভেচ্ছা ও ভালবাসা।

Gautam Gangopadhyay -
জাদু প্রদীপ ঘষে দেখি গল্প নয়কো, সত্যি।
আমার ঘরে এসেছে আজ আলাদিনের দত্যি!
দুই হাতেতে ভরা যে তার
ছড়া ছবি গল্প হাজার,
খাঁটি সোনামাণিক সে সব, নয় ঝুটো একরত্তি।
ম্যাজিক ল্যাম্পের জন্মদিনে শুভেচ্ছা জানাই। এগিয়ে চলুক সে, তার আলোতে আমাদের ছেলেমেয়েদের পথ দেখাক।

Sathi Sengupta - ম্যাজিক ল্যাম্পের জন্মদিনে আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা।

Sumi Chakrabarti
শুনছি নাকি খুলছে কোনো
জন্মদিনের ক্যাম্প
খুশির ঝাঁপি খুলবে যে, তার
হাতে 'ম্যাজিক ল্যাম্প'!
একবছরের ছোট্ট বটে
আলোর সে বর্তিকা
উজ্জ্বলতার রশ্মি ফোটে
মাথায় জয়ের টিকা।
শিশু কিশোর বৃদ্ধ যে তার
আলোর পথযাত্রী
ম্যাজিক নারীর ম্যাজিক ছোঁয়ায়
সফল জন্মদাত্রী।

Chumki Chatterjee - Magic Lamp ek kothay magic dekhacche! Long live MAGIC LAMP!

Abhijnan Roychowdhury - এরকম সুন্দর একটা পত্রিকার জন্মদিনে তোমাদের সবাইকে জানাই অনেক শুভেচ্ছা। সঙ্গে আছি, সঙ্গে থাকব। মনে রাখবে লেখার মানই দিনের শেষে একটা পত্রিকাকে সবার কাছে পৌছতে সাহায্য করবে। মনে আছে আজ থেকে বাইশ বছর আগে কিশোরভারতী পত্রিকাতে প্রথম লেখার সময় এই কথাই নিজেকে নিজে বলেছিলাম। আজও সেই পত্রিকার সঙ্গে আমার একই রকম সম্পর্ক, শব্দের সম্পর্ক, যার বন্ধন কোনওদিন কাটে না।

Subhajit Barkandaj - Magic lamp আসলেই একটা magic... এটা আমাদের সবার... পাশে আছি... আগামী দিনেও থাকতে চাই... যারা এই প্রদীপটি jwaliye রাখছেন তাদের সবার জন্যে শুভকামনা। জন্মদিনে অনেক শুভেচ্ছা...

Saswati Chanda - অনেক অনেক শুভেচ্ছা। আলোকিত হোক পথ চলা।

Sucharita Dutta - অনেক অনেক অনেক শুভেচ্ছা। এভাবেই এগিয়ে চলুক ম্যাজিক ল্যাম্প।

Krishnendu Bandyopadhyay
ওরেব্বাবা! দেখতে দেখতে একটা বছর পার!
কী সাংঘাতিক কান্ড রে ভাই! কার সে ম্যাজিক, কার?
তুমুল বাধাবন্ধ ঠেলে
স্বপ্নে-আশায় দুচোখ মেলে
নতুন ভোরে খুলছে কারা টেকনোলজির দ্বার?
তাকিয়ে দেখ, ম্যাজিক ল্যাম্পে নাম লেখা সব্বার।

Mriganka Bhattacharya - খুব অল্প সময়ের মধ্যেই ম্যাজিক ল্যাম্প অগুনতি কচিকাঁচার মন জয় করেছে। হৃদয় জিতেছে বড়দেরও। এক বছরেই রীতিমত সাবালক হয়ে গেছে ম্যাজিক ল্যাম্প। অনাগত ভবিষ্যতে তার আরও শ্রীবৃদ্ধি হোক এই কামনা করি।

Krishnendu Deb - প্রথম জন্মদিনেই এত খ্যাতি খুব কম পত্রিকারই কপালে জোটে। সকলের শুভেচ্ছা নিয়ে ম্যাজিক ল্যাম্প অনেক অনেক বড়ো হবে, এই আমাদের আশা।

Sharmistha Maity Mondal - Belated Happy Birthday Magic Lamp. Ami besh kichhu golpo porechhi. Khub valo legechhe! Tobe eibarer pujo sonkhya-ta kobe download kora jabe ektu janas Dwaita. Eibarer sharad sonkhya-ta porar ichchhe achhe.

Sonal Das - ম্যাজিক ল্যাম্প-কে জন্মদিনের অনেক অনেক শুভেছা। এই e-mag টি আরও এগিয়ে চলুক এই কামনা করি।

Saheli Chattopadhyay - Happy birth day magic lamp.. dekhte dekhte koto boro hoye geli... ekta swopno sobai mile amra dekhechilam.. r o onek onek boro hote hobe toke.. khub valo thakis..

Keya Mukhopadhyay - ম্যাজিক ল্যাম্প-এর ম্যাজিক খুশিতে ভরিয়ে দিক সব ছোটদের, বড়দেরও। জন্মদিনে অনেক ভালবাসা।

Arnab Das - ম্যাজিক ল্যাম্প-এর জিন যেন চিরকাল আমাদের ম্যাজিক দেখিয়ে যায়, এই কামনা করি।

Santa Chakrabarti - Magic lamp-ke sovechcha. khub sabolil ebong ekti misti potrika. Er dirgho ayu kamona kori.

Sudeep Chatterjee - Porer bachor aro shubho hok.

Sambita Dutta - Magic lamp sotty magic jane... eto sundor somosto lekha amder upohar day... pore mon vore jay... sobai eto sundor vabe mile mise kaj kore.. magic lamp er prothom jonmodine thaklo anek anek suveccha.... agami dine anek boro hok etai kamona.

Tanmana Chatterjee - Magic Lamp amader kachhe ekta onyo Magic.. rojkar proyojoniyotar jeebonchokre abodho thakte thakte amra hnapiye utthi jakhon tokhoni Magic lamp amader life e ekta magic dekhay.. bhalo thakar rasod jugiye diye jaay.. nijeder valo lagar.. bhalobasar kajgulor atmoprokaser ei jadu aloy udvasito hok aamar tomar sobakar jeebon.. suvechha o subho kamona roilo.. Spcl thanks to Dwaita Goswami, my beloved classmate.. lots of love amay ei group er ekjon sadasyo korar jonyo.. "Magic Lamp" egiye chaluk durnibar gotite..
______

No comments:

Post a Comment