সম্পাদকীয়:: এপ্রিল ২০২০


ম্যাজিক ল্যাম্পের প্রিয় বন্ধুরা,

কেমন আছ সবাই? জানি এই প্রশ্নের উত্তর এখন একটাই। এই বন্দিদশা আর ভালো লাগছে না। কবে যে আবার আগের মতো নির্ভয়ে বন্ধুদের সঙ্গে বাইরে ঘুরতে পারব, কাজেকর্মে যোগ দিতে পারব, স্কুল, কলেজ যেতে পারব!
জিনি দিদি বলছে, এমন দিন নিশ্চয়ই আসবে খুব তাড়াতাড়ি। জানো তো বন্ধুরা, মানুষের বিশ্বাসে, ভালোবাসায়, প্রার্থনায় একটা ম্যাজিক আছে। পৃথিবীর কোনও শক্তিই তার থেকে শক্তিশালী নয়। কিছুদিন অপেক্ষা করো, মনে করো এটা একটা পরীক্ষা। আর এই পরীক্ষায় আমার বিশ্বাস আমরা জয়ী হবই। ততদিন মন ভালো রাখার জন্য পরিবারের সবার সঙ্গে গল্প করো, মজার মজার খেলা খেলো, নতুন নতুন জিনিস তৈরি করো, ছবি আঁকো, গল্পের বই পড়ো, গান শোনো আর অবশ্যই ম্যাজিক ল্যাম্প পড়ো।
ম্যাজিক ল্যাম্পের ম্যাজিক তোমাদের সঙ্গে আছে এই লকডাউনের সময়েও।
জানি এবারে ম্যাজিক ল্যাম্প প্রকাশ করতে একটু দেরি হলকিন্তু তার জন্য রাগ কোরো না। এবারে আমরা নিয়ে এসেছি একটা দারুণ মজার সংখ্যা, ম্যাজিক কল্প-গল্প সংখ্যা। থাকছে কল্পবিজ্ঞান আর ফ্যান্টাসি গল্প, ছড়া, ভোজবাজি, গল্পপাঠ, কমিকস, ভ্রমণ, আঁকার ক্লাস, ছোটোদের লকডাউনের ভিডিও - আরও কত্ত কিছু।
এই সংখ্যার মনমাতানো প্রাণচঞ্চল প্রচ্ছদটি এঁকেছেন এই সময়ের বিশিষ্ট শিল্পী রঞ্জন দত্ত। এই সংখ্যায় ছবিগুলি এঁকেছেন বিশিষ্ট শিল্পী সুমিত রায়, অতনু দেব, বিল্টু দে, সুতীর্থ দাশ, শেলী ভট্টাচার্য, শুভম ভট্টাচার্য, সুজাতা চ্যাটার্জী, সোমঋতা চ্যাটার্জী, জয়িতা বিশ্বাস এবং নচিকেতা মাহাত। সংখ্যাটিকে সাজিয়ে গুছিয়ে তোমাদের সামনে নিয়ে এসেছেন শ্রী তাপস মৌলিক।
তাহলে আর দেরি নয়, পড়তে শুরু করে দাও আর আমাদের জানাও কেমন লাগল তোমাদের এই সংখ্যা।
ইতি,
তোমাদের জিনি
_____

No comments:

Post a comment