সম্পাদকীয়:: জুলাই ২০২১


ম্যাজিক ল্যাম্পের প্রিয় বন্ধুরা,

কেমন আছ সবাই? বেজায় গরম, প্যাচপেচে বৃষ্টি আর ভাইরাসের প্রকোপ। এই সময় ঘরে বসে বসে মুখ ভার? একদম চিন্তা নেই...
এসে গেছে ম্যাজিক ল্যাম্পের আমার গল্প সংখ্যা
এই অভিনব সংখ্যায় লেখকরা তোমাদের জন্য তুলে ধরেছেন তাঁদের জীবনের নানা মজার অভিজ্ঞতার গল্প, কখনও ভৌতিক, কখনও তা রহস্যময়। আসলে যে কোনো গল্পের মধ্যেই কিছুটা আমার গল্পমিশে থাকে, তাই নয় কী? বাড়িতে দাদু, জেঠু, ঠাকুমারা যখন গল্পের ঝুলি খুলে বসেন তখন শুনতে কী মজাই না লাগে, কিন্তু এখন দেখো তাঁরা রয়েছেন কত্ত দূরে। তুমিও তাদের কাছে সবসময় যেতে পারছ না। তাই মন খারাপ না করে এই সংখ্যার গল্পগুলো পড়ে ফেলো। আর আমাদের অবশ্যই জানাও কেমন লাগল এই সংখ্যা।
এই সংখ্যায় আমাদের সবার প্রিয় শ্রদ্ধেয় সাহিত্যিক অনীশ দেবের উদ্দেশে জ্ঞাপিত হয়েছে শ্রদ্ধাঞ্জলি। উনি যে এত তাড়াতাড়ি আমাদের ছেড়ে চলে যাবেন আমরা কেউই ভাবতে পারিনি। ওঁকে শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন পত্রভারতীর শ্রীমতি চুমকি চট্টোপাধ্যায়, সাহিত্যিক শ্রী অভিজ্ঞান রায়চৌধুরী, সাহিত্যিক শ্রী সৈকত মুখোপাধ্যায়। এসো, আমরা অনীশ দেবের কিশোরপাঠ্য বইগুলো পড়ে ফেলি। তার মাধ্যমেই ওঁকে আমাদের অন্তরের শ্রদ্ধাটুকু জানাই।
এই সংখ্যার মিষ্টি প্রচ্ছদটি এঁকেছেন শিল্পী শুভশ্রী দাস। অলংকরণ শিল্পী যাঁরা ছবি এঁকেছেন তাঁরা হলেন অতনু দেব, সুমিত রায়, সুকান্ত মণ্ডল, সুজাতা চ্যাটার্জী, নচিকেতা মাহাত, সপ্তর্ষি চ্যাটার্জী, শ্রীময়ী এবং আমিও এক-দুটি ছবি এঁকেছি।
ভালো থেকো বন্ধুরা। অন্যদের ভালো রেখো। নিয়মিত বই পড়ো।
ইতি,
জিনি
----------
ছবি - জিনি

No comments:

Post a Comment